বাড়ীতে ভাড়া থাকলে জমা করতে হবে পুলিশ ভেরিফিকেশন ফর্ম

 

বর্তমান সময়ে আবাসিক কমপ্লেক্সের নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ বিষয়। ক্রমবর্ধমান শহরায়ণ এবং জীবনযাত্রার পরিবর্তনের সাথে সাথে, বাসিন্দাদের সুরক্ষা নিশ্চিত করা অপরিহার্য হয়ে উঠেছে। এই প্রেক্ষাপটে, প্রতিটি আবাসিক কমপ্লেক্সের জন্য সুনির্দিষ্ট নিরাপত্তা নির্দেশিকা থাকা অত্যন্ত জরুরি, যা বাসিন্দাদের তথ্যের সঠিক ব্যবস্থাপনা থেকে শুরু করে প্রযুক্তির ব্যবহার (যেমন সিসিটিভি) এবং পুলিশ প্রশাসনের সাথে নিয়মিত যোগাযোগের গুরুত্ব তুলে ধরে। একটি নিরাপদ ও সুসংহত পরিবেশ বজায় রাখার জন্য এই ধরনের যৌথ প্রচেষ্টা এবং নিয়মাবলী মেনে চলা আবশ্যক।

ট্রেড লাইসেন্স তৈরি করতে গেলে কি কি ডকুমেন্ট লাগবে?

তবে এবার জেনে নেওয়া যাক কি কি নিয়ম আপনাকে মেনে চলতে হবে

  1. প্রতিটি কমপ্লেক্সকে পুলিশে প্রোফাইল জমা দিতে হবে।
  2. ফ্ল্যাট মালিক/ভাড়াটেদের তথ্য পুলিশকে জানাতে হবে।
  3. নতুন ভাড়াটেদের জন্য পুলিশ ভেরিফিকেশন (যাচাইকরণ) আবশ্যক, যা অ্যাপার্টমেন্ট কমিটি তত্ত্বাবধান করবে।
  4. ভাড়াটিয়াদের সাথে বসবাসকারীদের আইডি কার্ড ও দর্শনার্থীদের তথ্য রেজিস্টারে রাখতে হবে।
  5. প্রবেশ/ প্রস্থান গেটে সিসিটিভি (৩০ দিনের রেকর্ডসহ) থাকতে হবে।
  6. দর্শনার্থী (Visitor) রেজিস্টার নিয়মিত পুলিশ ও অ্যাসোসিয়েশন যাচাই করবে।
  7. পুলিশ ও অ্যাপার্টমেন্ট কমিটির নিয়মিত বৈঠক হবে।
  8. জোনাল ডিএসপিরা নিরাপত্তা পর্যালোচনা সভা করবেন।
তবে এবার জেনে নিন এই ফর্ম আপনারা কোথা থেকে সংগ্রহ করবেন?
আমাদের সাইবার ক্যাফে থেকে আপনার পেয়ে যাবেন এই ফর্ম। এই ফর্মটি সংগ্রহ করুন ও ফিলাপ করে উপযুক্ত ডকুমেন্ট সাথে নিয়ে আপনার নিকটবর্তী থানায় জমা করুন।

এছাড়াও অন্য কোনো বিষয় জানতে আমাদের WhatsApp করুন 👉 ক্লিক করুন

প্রতিদিন আপডেট পাওয়ার জন্য আমাদের সাইবার ক্যাফের সাথে যুক্ত হতে ক্লিক করুন

আরও আপডেট পেতে ফলো করুন আমাদের ফেসবুক পেজ- ক্লিক করুন